১. বিভিন্ন প্রশিক্ষণের ভিত্তিতে কর্মচারীদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে স্বল্প জনবল ও সীমিত আনুষঙ্গিক সুযোগ সুবিধার পরিসরে বিপুল সংখ্যক লোকের মানসম্মত পাসপোর্ট সেবা নিশ্চিত করা।
২. অফিসের অভ্যন্তরে এবং বাহিরের অংশে ব্যানার ফেস্টুন ও ডিজিটাল ডিসপ্লে স্থাপনে পাসপোর্ট সংক্রান্ত বিভিন্ন তথ্য ভিত্তিক প্রচারণা চালানোর মাধ্যমে পাসপোর্ট সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি।
৩. সকল পাসপোর্ট আবেদনকারীদের সাক্ষাৎকার গ্রহণের সময় সঠিকভাবে যাচাই-বাছাই প্রক্রিয়ার মধ্য দিয়ে পাসপোর্ট আবেদন গ্রহণ করা।
৪. অফিসে আগত সেবাপ্রত্যাশীদের সংখ্যা অত্যাধিক হওয়ায় সেবাপ্রত্যাশীদের সুবিধার জন্য আবেদনপত্র জমা কাউন্টরের পরিধি বৃদ্ধি করা এবং আবেদনকারী অপেক্ষমান জায়গার পরিবেশ আরো উন্নত করা।
৫. নিয়মিত পরিদর্শন, মনিটরিং ও উদ্ভাবনী কার্যক্রম গ্রহণের মাধ্যমে সেবার মান উত্তরোত্তর বৃদ্ধির জন্য উদ্যোগ গ্রহণ করা।
৬. পাসপোর্ট সেবা প্রত্যাশিদের পাসপোর্ট সেবা দোর গোড়ায় পৌছে দেওয়ার জন্য অত্র অফিস চেষ্টা চালিয়ে যাচ্ছে।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS